Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সিবিএমএসের বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউলকে স্বাগত জানাল বিজিএমইএ
বিস্তারিত

কাষ্টমস বন্ড ম্যানেজমেন্ট সিস্টেমের (সিবিএমএস) বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউলের উদ্বোধনকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

রোববার (৭ আগস্ট) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অ্যাপ্লিকেশন মডিউলটির উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করে জাতীয় রাজস্ব বোর্ড। তাতে এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল্লাহ আজিম।

জাতীয় রাজস্ব বোর্ডের আওতায় বন্ড ব্যবস্থাপনা স্বয়ংক্রিয়করণ প্রকল্পের আওতায় সিবিএমএসের বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউলটির বাস্তবায়ন ঘটবে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ নেতারা।

অনুষ্ঠানে বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল্লাহ আজিম বলেন, এর মাধ্যমে পোশাক শিল্পের একটি প্রত্যাশা পূরণ হলো। এতে শুল্কায়ন কার্যক্রম আরও স্বচ্ছ হবে ও কাষ্টমস কার্যক্রম পেপারলেস হওয়ার দিকে আরও একধাপ এগিয়ে যাবে। এছাড়া, রপ্তানি কার্যক্রমে সময়-ব্যয় উভয়ই সাশ্রয় হবে ও সরকারের রাজস্ব বাড়বে।

বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি বলেন, সিবিএমএমের বন্ড লাইসেন্স অ্যাপ্লিকেশন মডিউলের উদ্বোধন বর্তমান সরকারের ডিজিটাল রূপকল্প-২০৪১ এর সঙ্গে সঙ্গতিপূর্ণ। এ কার্যক্রম দেশকে ডিজিটালাইজেশনের পথে আরও এগিয়ে নিলো।

শহিদুল্লাহ আজিম আরও বলেন, বর্তমান বৈশ্বিক বানিজ্যের প্রেক্ষাপট বাংলাদেশের পোশাকশিল্পের জন্য চ্যালেঞ্জের পাশাপাশি সুযোগও সৃষ্টি করেছে। চ্যালেঞ্জগুলো মোকাবিলা করে নতুন সুযোগগুলোকে কাজে লাগানোর জন্য কাষ্টস ও বন্ডসংক্রান্ত কার্যক্রমগুলো আরও সহজতর করা দরকার। পাশাপাশি, পোশাকশিল্পে নীতিগত সহায়তা দেওয়া অত্যন্ত জরুরি।

এএ

ছবি
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
07/08/2022
আর্কাইভ তারিখ
07/08/2022